আরও চাঁপাইনবাবগঞ্জ লিড নিউজ সারাদেশ

আমলার মামলায় সাংবাদিক রোজিনা কারাগারে || প্রতিবাদে সাংবাদিক সমাজের মানববন্ধন

Please follow and like us:

আব্দুস সোবহান তারেক→চাঁপাইনবাবগঞ্জ✍️
দৈনিক প্রথম আলো পত্রিকার জেষ্ঠ্য ও অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলামের উপর নির্যাতন ও মিথ্যা মামলার প্রতিবাদ, নিঃশর্ত মুক্তি, দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানববন্ধন করেছে চাঁপাইনবাবগঞ্জের সাংবাদিক সমাজ।

বুধবার সকালে চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সামনে জেলার সাংবাদিক সমাজের ব্যানারে ঘন্টাব্যাপী এই মানববন্ধন হয়। দৈনিক ইত্তেফাকের চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি সিনিয়র সাংবাদিক ও বীর মুক্তিযোদ্ধা মোঃ তসলিম উদ্দিন এর সভাপতিত্বে আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক গোলাম মোস্তফা মন্টু, শামসুল আলম টুকু, আনোয়ার হোসেন দিলু(প্রথম আলো), এমরান ফারুক মাসুম(বিটিভি), চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সভাপতি মো. জাফরুল আলম, সাধারণ সম্পাদক রফিকুল আলম(বাংলাদেশ প্রতিদিন), চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শহীদুল হুদা অলক(এনটিভি), সিটি প্রেসক্লাবের সভাপতি সাজেদুল হক(ভোরের ডাক)সহ অন্যরা।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন সাপ্তাহিক সোনামসজিদের সম্পাদক মোহাঃ জোনাব আলী, চ্যানেল আই’র জেলা প্রতিনিধি ও ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জু, সাংবাদিক আলমগীর কবির কামাল, হোসেন শাহনেওয়াজ, ডাবলু কুমার ঘোষ(মাছরাঙা টিভি), রবিউল হাসান ডলার, আমিনুল ইসলাম(একুশে টিভি),জেলা স্বাধীন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও বঙ্গবন্ধু সৈনিকলীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার আহ্বায়ক মোঃ মরসালিন হক, নাদিম হোসেন(বিজয় টিভি), অলিউজ্জামান রুবেল(প্রতিদিনের সংবাদ), সাজিদ তৌহিদ, ফয়সাল মাহমুদ(ইন্ডিপেন্ডেন্ট টিভি), আনোয়ার হোসেন(চ্যানেল ২৪), ইসাহাক আলী(চ্যানেল এস), জহিরুল ইসলাম(চ্যানেল ডিবিসি), কামাল শুকরানা, জাকির হোসেন পিংকু, মো. আজিম উদ্দিন, আশরাফুল ইসলাম, টুটুল রবিউল, ফয়সাল আজম অপু, শাখাওয়াত জামিল দোলনসহ জেলার অর্ধশতাধিক মিডিয়াকর্মী। বক্তারা অবিলম্বে দৈনিক প্রথম আলোর জেষ্ঠ্য ও অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলামের উপর মিথ্যা মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তি এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

মানববন্ধনে রোজিনা ইসলামের উপর নির্যাতনকারী স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত সচিব জেবুন্বেসার পাহাড় পরিমান সম্পদের হিসাব দুদকের মাধ্যমে নিয়ে জবাবদিহিতার আওতায় নিয়ে আসা এবং তথ্য আনতে গিয়ে তথ্য চুরির অপবাদ দেয়ায় সংশ্লিষ্টদের ক্ষমা চাওয়া, সচিবালয়ে এমন ঘটনার সাথে জড়িতদের তদন্ত করে শাস্তির ব্যবস্থা করা, ভবিষ্যতে যেন স্বাধীন সাংবাদিকতায় কোন বাধা বা এমন কোন ঘটনার পুণরাবৃত্তি না হয় সেদিকে সরকারের দৃষ্টি কামনা করেন বক্তারা।

অন্যথায় সাংবাদিক সমাজ বসে থাকবে না, এর সমুচিত জবাব দেয়ার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের হুশিয়ারী দেয়া হয় আয়োজিত মানববন্ধন থেকে।

মানববন্ধনে জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মীরা অংশ নিয়ে সহকর্মী সাংবাদিক রোজিনা ইসলামের উপর নির্যাতন ও মিথ্যা মামলার প্রতিবাদ, নিঃশর্ত মুক্তি, দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়ে এ ঘটনার তিব্র নিন্দা ও সমবেদনা জানান।

News Desk
আমরা স্বাধীনতার পক্ষে
http://www.shaplanewsbd.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *