আরও চাঁপাইনবাবগঞ্জ লিড নিউজ

সরদার সরাফত আলীর ১ম মৃত্যুবার্ষিকীতে চাঁপাইনবাবগঞ্জে স্মরণ সভা ও দোয়া মাহফিল

Please follow and like us:

আব্দুস সোবহান তারেক→চাঁপাইনবাবগঞ্জ✍️ চাঁপাইনবাবগঞ্জের সাবেক জেলা প্রশাসক ও অতিরিক্ত সচিব (এলজিএসপি) সরদার সরাফত আলীর ১ম মৃত্যুবার্ষিকীতে স্মরণ সভা ও দোয়া মাহফিল হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। বিকেলে শহরের বাবু গিরিশ চন্দ্র মৌলিক মার্কেটের (শিল্পকলা মার্কেট) ৪র্থ তলায় ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর নিজস্ব কার্যালয়ে ‘চাঁপাই দর্পণ’ পরিবারের আয়োজনে শুক্রবার বিকেলে এ স্মরণ সভা ও দোয়া মাহফিল হয়।

দৈনিক চাঁপাই দর্পণ এর প্রকাশক ও সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জুর সভাপতিত্বে স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসনের সহকারী কমিশনার মো. রুহুল আমিন।

সাংস্কৃতিক ব্যক্তিত্ব কবি ও দর্পণ উপদেষ্টা পরিষদের সদস্য এনামুল হক তুফানের উপস্থাপনায় স্মরণ সভায় বক্তব্য রাখেন, জেলা স্বাধীন প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক চাঁপাই চিত্রের নিজস্ব প্রতিনিধি ফারুক আহমেদ চৌধুরী, মডেল প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক ও দৈনিক চাঁপাই দর্পণের স্টাফ রিপোর্টার রবিউল আলম টুটুল, বিশিস্ট আলেমে দ্বীন মাওলানা মোঃ গিয়াস উদ্দীনসহ অন্যরা।

স্মরণ সভায় উপস্থিত ছিলেন, স্বাধীন প্রেসক্লাবের সাধারন সম্পাদক মরসালিন হক, শিশু শিক্ষা নিকেতনের প্রধান শিক্ষক আনিসুর রহমান, দৈনিক চাঁপাই দর্পনের স্টাফ রিপোর্টার ইসাহাক আলী মিলন, দর্পণ পরিবারের সদস্য তরিকুল ইসলাম ছোটন, চাঁপাই দর্পনের কারিগরি সম্পাদক মিলন, প্রশাসনিক সম্পাদক মোসাঃ আনোয়ারা খাতুন, মিফতাহুল উলুম মাদরাসার পরিচালক মাওলানা হাফেজ মোঃ ইসাহাক আলীসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।

সভায় মরহুম সরদার সরাফত আলীর চাঁপাইনবাবগঞ্জ জেলায় দায়িত্ব পালনকালে সরকারী দায়িত্ব পালনের পাশাপাশি মিডিয়াকর্মীদের সাথে সখ্যতাসহ বিভিন্ন উন্নয়ন ও সামাাজিক কর্মকান্ডের বিবরণ তুলে ধরেন বক্তারা। শেষে মরহুম সরদার সরাফত আলীর আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

সদর উপজেলার ‘বারঘরিয়া মিফতাহুল উলুম মাদ্রাসা’র ১৫ জন হাফেজ এই কোরআনখানীতে অংশ নেয়। স্মরণ সভার আগে জুম্মা নামাজের পর দর্পণ কার্যালয়ে কোরআনখানী ও মহারাজপুর মন্ডলপাড়া জামে মসজিদে দোয়ার আয়োজন করা হয়।

উল্লেখ্য, ২০২০ সালের ১২ মার্চ বৃহস্পতিবার ১২:৫০ মিনিটে ঢাকা মতিঝিল সিটি সেন্টারে এলজিএসপি প্রকল্প অফিসে বর্তমান সরকারের অতিরিক্ত সচিব পদে দায়িত্ব পালনকালে কর্মরত অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মৃত্যুবরণ করেন।

তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালনকালে ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর প্রকাশনার অনুমতি (ডিক্লারেশন) দিয়েছিলেন। তাঁর হাত দিয়েই ২০১৪ সালের ১৪ ফেব্রুয়ারী-১লা বৈশাখ ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর পথচলা শুরু হয়। তিনি নিজেই জেলার বিশিষ্টজনদের সাথে নিয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবে ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

সেই থেকেই ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর পথচলা শুরু হয়ে অদ্যবধি প্রকাশনা চলমান রয়েছে। তিনি জেলা প্রশাসক হিসেবে (২০/০৪/২০১৩ইং হইতে ২২/০৬/২০১৪ইং) পর্যন্ত দায়িত্ব পালন কালে জেলার বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের সাথে সাথে মিডিয়া সংগঠন ও জেলার মিডিয়াকর্মীদের সাথে খোলামেলা চলাফেরায় সকলের মনে ঠাঁই করে নিয়েছিলেন।

‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর প্রতিষ্ঠাতা-জন্মদাতা হিসেবে এবং ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর একজন শুভাকাঙ্খি হিসেবে জীবদ্দশায় তাঁর রেখে যাওয়া স্মৃতির প্রতি সম্মান জানিয়ে তাঁকে নানা আয়োজনে স্মরণ করছে ‘দৈনিক চাঁপাই দর্পণ’ পরিবার। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৫৬ বছর। তিনি স্ত্রী, ১ ছেলে ও ১ মেয়ে, ৩ ভাই, ১ বোনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তিনি চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক, ফরিদপুর জেলা প্রশাসকসহ সরকারের বিভিন্ন গুরুত্বর্পর্ণ পদে দায়িত্ব পালন করেন। ১৩ মার্চ/২০২০ শুক্রবার জুম্মা নামাজের পর জানাযা শেষে গোপালগঞ্জ শহরের ব্যাংকপাড়ায় মরহুমের দাফন সম্পন্ন হয়।

News Desk
আমরা স্বাধীনতার পক্ষে
http://www.shaplanewsbd.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *