আরও চাঁপাইনবাবগঞ্জ জাতীয় লিড নিউজ

চাঁপাইনবাবগঞ্জে ১ হাজার ৩১৯ টি নির্মিত গৃহ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

Please follow and like us:

আব্দুস সোবহান তারেক→চাঁপাইনবাবগঞ্জঃ
মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ন প্রকল্প-২ এর উপহার হিসেবে চাঁপাইনবাবগঞ্জ জেলার ১ হাজার ৩১৯ গৃহহীন অসহায় পরিবার বসবাসের জন্য গৃহ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী।

শনিবার সকাল সাড়ে ১০ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের সল্লা গ্রামে ভূমিহীন-গৃহহীন বিধবা, অসহায়, বয়স্ক, দুঃস্থ এবং প্রতিবন্ধী মানুষদের ৩৬টি গৃহহীন পরিবারকে জমির দলিলসহ গৃহ প্রদান করেন এবং তাদের সাথে কথা বলে জেলার গৃহগুলো উদ্বোধন ঘোষণা করেন।

‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ ঘোষণা’ বাস্তবায়নের লক্ষ্যে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় দুই শতক জমির ওপরে নির্মিত প্রতিটি বাড়ির নির্মাণে ব্যয় হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা।

দুই কক্ষ বিশিষ্ট বাড়ির সঙ্গে একটি রান্নাঘর, একটি সংযুক্ত টয়লেট ও ব্যবহারের জন্য প্রয়োজনীয় জায়গা রাখা হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে এসব বাড়িতে আরও ১০ হাজার টাকা করে ব্যয় করা হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ১৩০টি, শিবগঞ্জ উপজেলায় ৭৩৭টি, নাচোল উপজেলায় ২০০টি, ভোলাহাট উপজেলায় ১৫৭টি ও গোমস্তাপুর উপজেলায় ৯৫টি গৃহহীন পরিবার এ উপহার পাচ্ছে।

ভিডিও কনফারেন্সস্থলে উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার মোঃ হুমায়ন কবীর খোন্দকার, চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, সংরক্ষিত মহিলা সাংসদ ফেরদৌসী ইসলাম জেসী, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ, সিভিল সার্জন ডাঃ জাহিদ নজরুল চৌধুরী, পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব বিপিএম-পিপিএম বার, জেলা আওয়ামীলীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মঈনুদ্দিন মন্ডল, সাধারণ সম্পাদক ও সদর আসনের সাবেক সাংসদ আব্দুল ওদুদ, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন, আ’লীগ নেতা ডা. গোলাম রাব্বানী, জেলা ছাত্রলীগ সভাপতি (ভারপ্রাপ্ত) নাহিদ শিকদার, বঙ্গবন্ধু সৈনিকলীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার আহ্বায়ক মোঃ মরসালিন হক, জেলার বীর মুক্তিযোদ্ধাগন, জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাগণ, জনপ্রতিনিধি, আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, বঙ্গবন্ধু সৈনিকলীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের বিভিন্ন স্তরের নেতা-কর্মী, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, শিক্ষক, সুধীজন, জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মীরা। শেষে জেলার ঐহিত্যবাহী গম্ভিরা পরিবেশন করা হয়।

News Desk
আমরা স্বাধীনতার পক্ষে
http://www.shaplanewsbd.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *