চাঁপাইনবাবগঞ্জ লিড নিউজ স্বাস্থ্য

চাঁপাইনবাবগঞ্জে ডায়রিয়ার প্রকোপ || হাসপাতালে ভর্তি দুই শতাধিক রোগী

Please follow and like us:

তারেক আহম্মেদ-চাঁপাইনবাবগঞ্জঃ
চাঁপাইনবাবগঞ্জে হঠাৎ ডায়রিয়ার প্রকোপ দেখা দিয়েছে। গত বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত প্রায় দুই শতাধিক রোগী ডায়রিয়া রোগে আক্রান্ত হয়ে চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালে ভর্তি রয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার সরবরাহকৃত পানি পান করায় মানুষ ডায়রিয়া রোগে আক্রান্ত হচ্ছে বলে মনে করছেন হাসপাতাল কর্তৃপক্ষ। একই সাথে সরবরাহকৃত পানি ফুটিয়ে পান করার পরামর্শও দিচ্ছেন চিকিৎসকরা।

গত বুধবার রাত থেকে পৌর এলাকার হরিপুর ও দ্বারিয়াপুরের মানুষ ডায়রিয়া রোগে আক্রান্ত হচ্ছে। সদর হাসপাতালের বাইরেও অনেকে নিজ বাড়ি ও বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা নিচ্ছে ডায়রিয়া রোগে আক্রান্ত হয়ে। হাসপাতালে ভর্তি রোগী ও স্বজনদের অভিযোগ, রোগীর জন্য বাইরে থেকে স্যালাইন কিনতে হচ্ছে।

চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডাঃ মোঃ নাদিম সরকার জানান, গত বুধবার রাত ১২ টা থেকে শনিবার দুপুর ১২ টা পর্যন্ত হরিপুর দারিয়াপুরসহ সদর উপজেলার বিভিন্ন অঞ্চলের ২২৪ জন রোগী ডায়রিয়া রোগে আক্রান্ত হয়ে ভর্তি রয়েছে। আর সবচেয়ে বড় বিষয়, হাসপাতালে স্যালাইন সংকট রয়েছে।

হাসপাতালে স্যালাইন সংকটের বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ সিভিল সার্জন ডাঃ জাহিদ নজরুল চৌধুরী জানান, হঠাৎ ডায়রিয়া প্রকোপের কারনে সদর হাসপাতালে স্যালাইন সংকট দেখা দিয়েছে। তবে স্যালাইনের জন্য ঢাকায় জানানো হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোঃ নজরুল ইসলাম জানান, সরবারহকৃত পানি পান করে মানুষ ডায়রিয়া রোগে আক্রান্ত হচ্ছে কিনা তা জানতে সংশ্লিষ্ট এলাকায় পৌরসভার লোক কাজ করছে। সেখানকার পানি সংগ্রহ করে পরীক্ষা করা হবে। প্রাথমিকভাবে হরিপুর ও দ্বারিয়াপুর এলাকায় পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও স্যালাইন দেওয়া হচ্ছে।

News Desk
আমরা স্বাধীনতার পক্ষে
http://www.shaplanewsbd.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *