আরও চাকুরী জাতীয় লিড নিউজ সারাদেশ

সরকারি চাকরি ছেড়ে দিয়েও সফল তাহমিনা

Please follow and like us:

নিউজ ডেস্ক 🇧🇩
‘মা’ এমন একটি শব্দ যার মধ্যে বসবাস করে ত্যাগ, মায়া, মহব্বত, দায়িত্ব। আর সেই দায়িত্বের জায়গা থেকেই সন্তানের জন্য সরকারি চাকরি ছেড়ে মাগুরার মহম্মদপুর উপজেলার নিভৃত পল্লী নহাটা গ্রামের তাহমিনা বেগম। আজ তিনি একজন সফল মা। প্রতিষ্ঠিত করেছেন চার সন্তানকেই। নিজের ত্যাগ বিফলে যায়নি তার।

তাহমিনা বেগমের তৃতীয় সন্তান যশোর মণিরামপুর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার রাকিব হাসান বলেন, তারা চার ভাই-বোনের মধ্যে তিনজনই ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পড়ালেখা শেষে বিসিএস ক্যাডার। অপরজন স্কলারশিপে বর্তমানে ইউরোপ প্রবাসী অবস্থানরত আছে।

তাহমিনা বেগমের পুত্রবধূ যশোরের সহকারী ভূমি কমিশনার রোসলীনা পারভীন বলেন, বর্তমান সমাজের প্রেক্ষাপটে তাহমিনা বেগমের মতো শাশুড়ি পাওয়া সত্যিই ভাগ্যের ব্যাপার।

তাহমিনা বেগম বলেন, বর্তমান সমাজের প্রেক্ষাপটে সন্তান মানুষ করা খুবই কঠিন। টাকা-পয়সার চেয়েও তাদের সময় দেয়াটা বেশি প্রয়োজন। সন্তানদের সফলতাই মা-বাবার সফলতা। চাকরি বা টাকা পয়সা বড় বিষয় নয় বরং সন্তান মানুষ করতে হলে অর্থকড়ি নয় তাদের পর্যাপ্ত সময় দিতে হবে।

জেলা মহিলা বিষয়ক অধিদফতরের উপ-পরিচালক ফাতেমাতুজ জহুরা জানান, তাহমিনা বেগম এসএসসি পাস করে ১৯৯১ সালে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষিকা হিসেবে যোগদান করেন। ২০০৪ সালে মহম্মদপুর উপজেলার নহাটা সরকারি আদর্শ প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত থাকা অবস্থায় সন্তানদের মানুষ করার স্বার্থে সরকারি চাকরিটি ছেড়ে দেন তিনি।

তবে আজ তিনি সার্থক। মহিলা বিষয়ক অধিদফতরের পক্ষ থেকে তাকে সার্বিক সহযোগিতা করারও আশ্বাস দেন এ কর্মকর্তা।

সম্পাদনা→√তারেক আহম্মেদ√
প্রকাশিত সময়→ রবিবার দুপুর ২টা !!

News Desk
আমরা স্বাধীনতার পক্ষে
http://www.shaplanewsbd.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *